President

সুনামগঞ্জে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

আজ রোববার সকাল ১০টার একটু পরে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি সুনামগঞ্জের শাল্লা উপজেলা সদরে পৌঁছায়। পরে তিনি স্থানীয় শাহীদ আলী পাবলিক মডেল উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শুরু করেন। এরপরে ফসলহারা মানুষদের মধ্যে তিনি ত্রাণ বিতরণ করবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান প্রমুখ রয়েছেন।

১৭ এপ্রিল সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শনে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি সুনামগঞ্জে এক দিন অবস্থান করে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন এবং জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন।

সুনামগঞ্জে এবার ২ লাখ ২৩ হাজার ৮২ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছিল। জেলা প্রশাসনের সর্বশেষ হিসাব অনুযায়ী, ১ লাখ ৬৬ হাজার ৬১ হেক্টর জমির ধান তলিয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ২ লাখ ৭৭ হাজার ১৮৮ কৃষক পরিবার। তবে স্থানীয় কৃষক-জনপ্রতিনিধিরা বলছেন, হাওরের ৯০ শতাংশ ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন লাখ কৃষক পরিবার। কৃষকেরা হাওরের ফসল হারিয়ে এখন নিঃস্ব, দিশেহারা।

২৯ এপ্রিল, ২০১৭ ১৮:৫০ পি.এম