President

গল্প নয়, সত্যি। যে আশনা হাবিব ভাবনাকে নাটকে কিংবা ‘ভয়ংকর সুন্দর’ এর মতো জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করতে দেখে এতদিন দর্শক মুগ্ধ হয়েছেন, সেই ভাবনাই এবার পরিচিত হচ্ছেন নতুন পরিচয়ে। অভিনয়ের পাশাপাশি ঔপন্যাসিক হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি।

ভাবনার লেখা প্রথম উপন্যাসের নাম ‘গুলনেহার’। শোনা যাচ্ছে, উপন্যাস লেখার কাজ ইতিমধ্যে শেষ হয়েছে, প্রচ্ছদও নাকি বানানো হয়ে গেছে। এখন চলছে ছাপা ও বাইন্ডিংয়ের কাজ। এবারের একুশে বইমেলায় প্রকাশিত হবে ভাবনার লেখা প্রথম উপন্যাস ‘গুলনেহার’।

এ ব্যাপারে ভাবনা জানান, ‘তাম্রলিপি প্রকাশনা থেকে আসছে উপন্যাসটি। আমি খুবই উচ্ছ্বসিত। প্রথম ছবি ‘ভয়ংকর সুন্দর’ মুক্তির মতো টেনশন হচ্ছে। একটি মানবিক উপন্যাস লেখার চেষ্টা করেছি। জানি না কতটা পেরেছি। পাঠকের প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকলাম।’

উপন্যাসের মূল চরিত্র সম্পর্কে অভিনেত্রী বলেন, ‘৮৭ বছরের বৃদ্ধা গুলনেহার। তাকে ঘিরেই গ্রন্থটি সাজানো হয়েছে। তার স্বপ্ন, প্রেম আর কষ্টের চিত্র পাওয়া যাবে উপন্যাসটিতে।’

নাট্যজগতের মানুষ ভাবনা অভিনয় জগতের এক সুপরিচিত নাম। বেশ কয়েকটি জনপ্রিয় নাটকে তিনি অভিনয় করেছেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র অনিমেষ আইচের ‘ভয়ংকর সুন্দর’। যেটি গত বছরের ৬ আগস্ট মুক্তি পায়। ছবিতে তার নায়ক ছিলেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়। অভিনয় জগতের সেই ভাবনা লেখালেখির জগতে কতটা ছাপ ফেলতে পারেন সেটাই এবার দেখার পালা।

১৫ জানুয়ারী, ২০১৮ ১৩:৫৮ পি.এম