President

রাজধানীর পল্টন এলাকায় নির্জন সড়কে সিমেন্টবাহী কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়েছে একটি ট্রাকের। এতে দুটি যানের সামনের অংশের পাশাপাশি সড়ক বাতি ও বিদ্যুতের খুঁটিরও ব্যাপক ক্ষতি হয়েছে।

শুক্রবার ভোরের দিকে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। সকালে গাড়ি দুটিকে উদ্ধার করে রেকারে করে টেনে হেফাজতে নেয় তারা। এই দুর্ঘটনার জন্য অতিরিক্ত গতিকে দায়ী করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

পুলিশ জানায়, রাতে সড়ক ফাঁকা পেয়ে গাড়িগুলো স্বাভাবিক গতির চেয়ে দ্রুত চলার চেষ্টা করে। আবার অনেক সময় চালকরা মোড় পার হওয়ার সময় চার পাশে না দেখেই গাড়ি এগিয়ে নিয়ে যেতে চায়। এই প্রবণতার কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের ঘটনায় দুটি গাড়িরই সামনের অংশই দুমড়ে মুচড়ে যায়। দুটিরই সামনের কাঁচ ভেঙে লোহার অংশ বেঁকে ভেতরে ঢুকে গেছে। একটির ছাদও বেঁকে গেছে।

সকালে ঘটনাস্থলে উপস্থিত জনতা জানায়, একটি বড় পিকআপ ভ্যান দ্রুতগতিতে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক দিয়ে দৈনিক বাংলার দিকে যাচ্ছিল। পল্টন মোড় পার হওয়ার সময় ট্রাকটির সঙ্গে ধাক্কা খাওয়ার পর এটি প্রথমে ধাক্কা দেয় সড়ক বাতির খুঁটিকে। পরে সেটি বিদ্যুতের খুঁটিতে আঘাত হানে। এরপর সেটি কাকরাইল থেকে গুলিস্তানের দিকে সড়কের উল্টো দিকে ঢুকে গিয়ে ফুটপাতের কিছুটা ওপরে ওঠে যায় ভ্যানটি।

দুর্ঘটনায় পড়া ট্রাকটি আকারে তুলনামূলক ছোট। সংঘর্ষের পর ভ্যানের চেয়ে আনুমানিক ১০ গজ দূরে দাঁড়িয়ে ছিল সেটি।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হক  বলেন, ‘ভোর চারটার সময়ে পল্টন মোড়ে দুইটি সিমেন্টবাহী ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কোথা থেকে ওই সিমেন্টবাহী ট্রাক এসেছে আর কোথায় যাচ্ছিল সে ব্যাপারে আপাতত আমাদের কাছে কোন তথ্য নেই।’

১৯ জানুয়ারী, ২০১৮ ১২:৫৮ পি.এম