President

সিডনি প্রতিনিধিঃ “আসুন নিজেদের এলাকা নিজেরাই পরিচ্ছন্ন রাখি” এই স্লোগানকে সামনে রেখে ক্যান্টারবারী সিটি কমিউনিটি সেন্টারের অধীনে প্রতিবারের মত এ বৎসর “অস্ট্রেলিয়ান ক্লিন আপ ডে-২০১৭” পালিত হয়েছে গত ৫ই মার্চ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “এনভায়রমেন্ট@ল্যাকান্বা” এর স্বেচ্ছাসেবীরা এবং অন্যান্যরা। রবিবার সকাল ১০টায় শুরু হয় এবং সাড়ে ১১টায় শেষ হয়। ল্যাকান্বার বুলুবাড চত্বরে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

ল্যাকান্বার প্রায় ভিন্ন ভিন্ন পয়েন্টে থেকে স্বেচ্ছাসেবকরা পলিথিন, কাগজ, সিগারেটের টুকরো, বোতল কেন কাঠের টুকরো এ ধরনের যেসব ময়লা সাধারণত লোকজন উন্মুক্ত স্থানে ফেলে থাকে, সেগুলো সংগ্রহ করেন এবং আর কখনো উন্মুক্ত স্থানে ময়লা না ফেলার প্রতিজ্ঞা করেন।

“অস্ট্রেলিয়ান ক্লিন আপ ডে-২০১৭” উপলক্ষে বিভিন্ন এলাকা সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। “দারুল উলুম” নামে সংগঠনটিও এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহন করেন। উল্লেখ্য যে, প্রতি বছর মার্চ মাসের প্রথম রবিবার উক্ত দিবসটি পালিত হয়। “পরিষ্কার পরিচ্ছন্ন দিবস ২০১৭” অভিযানে স্বাচছাসেবীদের মধ্যে এই দিবস উপলক্ষে কোন সার্টিফিকেট বিতরণ করা হয়নি তবুও ছোট্র কিশোরদের উপস্হিতি পরিলক্ষিত হয়।

স্বেচ্ছাসেব্করা বিভিন্ন এলাকা পরিচ্ছন্নতার কাজ করেন এবং একই সঙ্গে এ ব্যাপারে নাগরিকদের মধ্যে সচেতনতাও গড়ে তোলেন। ‘আসুন আমরা সবাই নিজ নিজ দায়িত্বে উন্মুক্ত স্থানগুলো পরিষ্কার করি।’

০৮ এপ্রিল, ২০১৭ ১৮:০৩ পি.এম