President

চলতি বছরের মার্চ মাস থেকে টাঙ্গাইল জেলাকে ভিক্ষুকমুক্ত জেলা হিসেবে গড়তে কার্যকর ভূমিকা পালন করতে চান তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রতিমন্ত্রী বলেন, টাঙ্গাইল জেলা উত্তরবঙ্গের প্রবেশদ্বার হওয়ার এ জেলার গুরুত্ব অনেক বেশি। সরকার টাঙ্গাইল জেলা শহর থেকে শুরু করে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত রাস্তার দুই ধারে সবুজ বনায়ন করার পরিকল্পনা গ্রহণ করেছে। এছাড়াও টাঙ্গাইলের শাড়িসহ স্থানীয় সকল অর্থনৈতিক উৎসাহকে কাজে লাগিয়ে টাঙ্গাইল জেলাকে একটি আধুনিক জেলা হিসেবে গড়তে কার্যকর উদ্যোগ নিতে হবে।

রবিবার সচিবালয়ে সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিংয়ের প্রচার কার্যক্রম বাস্তবায়ন এবং টাঙ্গাইল জেলার উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভার ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

ভিডিও কনফারেন্সে তারানা হালিম টাঙ্গাইল প্রান্তে উপস্থিত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পে সুবিধাভোগী মাবেয়া খাতুনের খোঁজ খবর নেন। মাবেয়া খাতুন এ প্রকল্পের মাধ্যমে কিভাবে স্বাবলম্বী হয়েছে তা মানুষের মধ্যে প্রচারের জন্য বলেন। এ প্রকল্পের সুবিধা থেকে পরিবারের কাছে এ ক্ষুদ্র নারী উদ্যোক্তা গুরুত্ব পাচ্ছেন এর জন্য প্রধানমন্ত্রী কাজ করেছেন বলেও উল্লেখ করেন তারানা হালিম।

ভিডিও কনফারেন্সে টাঙ্গাইল প্রান্তে জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২৮ জানুয়ারী, ২০১৮ ১৪:৪৫ পি.এম