President

সকাল ৯টা ২০ মিনিট। বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের টাঙ্গাইলের কালিহাতী উপজেলার চরভাবলা এলাকার ৬ নং ব্রিজের সামনে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের উপর উল্টে যায়। এ সময় ঢাকা থেকে দ্রুতবেগে আসছিল ধুমকেতু এক্সপ্রেস। ঠিক তখনই বিষয়টি নজরে আসে বঙ্গবন্ধু সেতুতে কর্মরত পেট্রোলম্যান খন্দকার মাসুদের।

হাতের কাছে লাল পতাকা নেই তার। এজন্য হঠাৎ মাথায় আসল নিজের শরীরে থাকা শার্টের দিকে। মুহূর্তের মধ্যেই পরনে থাকা শার্টটি খুলে ট্রেনের চালকের দৃষ্টি আকর্ষণ করেন। বিষয়টি বুঝতে পেরে চালকও ট্রেনটি থামিয়ে ফেলেন। এর ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনের শত শত যাত্রী।

দুর্ঘটনার হাত থেকে বাঁচানো বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোলে কমর্রত পেট্রোলম্যান খন্দকার মাসুদ জানান, সকালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের উপর উঠে যায়। এর কিছু সময় পর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি একই রেললাইনে দিয়ে আসছিল। এটা দেখে গাড়ি থেকে নেমে গায়ের জামা খুলে ট্রেন চালকের দৃষ্টি আকর্ষণ করলে ট্রেনটি থেমে যায়। এ সময় ট্রাকের চালকও সেখানে ছিলেন। এর ফলে দুর্ঘটনার কবল থেকে বেঁচে যায় ট্রেনটি।

খন্দকার মাসুদের এমন কাজে ট্রেনে থাকা অনেক যাত্রী ও স্থানীয় অনেকে তাকে অভিনন্দন জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছাবুর রহমান জানান, ট্রাকটি লাইনে উল্টে যাওয়ায় ওই লাইনে কিছু সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। ট্রাকটি সরিয়ে নিলে আধা ঘণ্টা পর ট্রেনটি তার গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

২৮ জানুয়ারী, ২০১৮ ১৫:৩০ পি.এম