President

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে সঞ্জয়লীলা বানসালির আলোচিত সিনেমা ‘পদ্মাবত’। প্রেক্ষাগৃহে আসার আগে বহু বাধার সম্মুখীন হতে হয়েছে ছবিটিকে। এরপরও দর্শকের মনও জয় করেছে এটি।

শুরুটা ভালো হওয়ায় বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের ঘর পেরিয়ে গেলো ‘পদ্মাবত’। এখন পর্যন্ত শুধু ভারতেই এটি ব্যবসা করেছে ১০০ কোটি ১৩ লাখ রুপি। এ যাত্রায় শত কোটির ঘরে পৌঁছাতে সময় লেগেছে মাত্র চার দিন।

বিষয়টি নিশ্চিত করে ছবিটির প্রযোজনা সংস্থা জানায়, শত কোটির ঘরে পৌঁছে গেছে ‘পদ্মাবত’।

এদিকে বাণিজ্য গবেষক অতুল মোহন জানান, আশা করা যাচ্ছে প্রথম সপ্তাহেই ১৮০ অথবা ২০০ কোটি রুপি আয় করে ফেলবে ‘পদ্মাবত’।

আরেক বাণিজ্য গবেষক তরণ আদর্শ জানান, বক্স অফিসে বাজিমাত করেই চলছে ‘পদ্মাবত’।

দীর্ঘ ৭০০ বছর আগের সময়ের চিত্তরের রানি পদ্মিনীর জীবন নিয়ে বিগ বাজেটের এই চলচ্চিত্রটি গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও ভরতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করছে নানা ধর্মীয় সংগঠন। বেশকিছু জায়গায় বিক্ষোভে কণ্ঠ মিলিয়েছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতারাও। এমনকি ছবির প্রধান অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক ও পরিচালকের বানসালির মাথা কেটে ফেলারও হুমকি দিয়েছিলো কর্ণি সেনারা।

বিক্ষোভকারীদের দাবি ছিলো, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রাজপুত রানী পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনও দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে। আর এ নিয়েই ঘটেছে নানা ধরনের তাণ্ডব।

‘পদ্মাবত’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এতে তার সহশিল্পী রণবীর সিং ও শহিদ কাপুর।

২৯ জানুয়ারী, ২০১৮ ১৭:১১ পি.এম