President

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মানিকগঞ্জে শুরু হচ্ছে সায়মন সাদিক ও মাহিয়া মাহির নতুন ‘আনন্দ অশ্রু’ ছবির শুটিং। প্রথমে এই ছবির শুটিং ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিশেষ কারণে শুটিংয়ের তারিখ দুদিন পেছানো হয়েছে বলে জানিয়েছেন ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। ছবির বাকি অংশের শুটিং ঢাকায় হবে বলেও জানান তিনি।

নতুন ভাবে এ ছবির কাহিনি তৈরি করেছেন সুদীপ্ত সাইদ। নাম এক হলেও এটি সালমান-শাবনূরের পুরনো ‘আনন্দ অশ্রু’র রিমেক নয় বলে জানিয়েছেন নির্মাতা মানিক। এ বিষয়ে দিন পনের আগে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ‘দর্শক যদি ছবিটিকে সালমান-শাবনূরের ‘আনন্দ অশ্রু’র রিমেক মনে করেন, তাহলেও তারা হলে আসবেন। আর যদি নতুন মনে করেন, তবেও আসবেন। এছাড়া ট্রেলার প্রকাশের পর সবাই বুঝবেন, এটা নতুন গল্পের ছবি।’

তবে ছবির নাম ‘আনন্দ অশ্রু’ বেছে নেয়ার কারণ সেসময় জানিয়েছিলেন দেশের নামি এই চলচ্চিত্র নির্মাতা। তিনি বলেছিলেন, ‘চিত্রনাট্য অনুযায়ী আমার ছবির যে গল্প, তার সঙ্গে এই নামটিই সবচেয়ে বেশি মানানসই। তাছাড়া ‘আনন্দ অশ্রু’ নামটিও আমার বেশ পছন্দের।’

নতুন ‘আনন্দ অশ্রু’ছবিতে সায়মন-মাহি ছাড়াও থাকবেন আলী রাজ, সুজাতা ও মিশা সওদাগর। সায়মন-মাহি জুটির এটি তৃতীয় ছবি। এর আগে ‘পোড়ামন’ ও ‘জান্নাত’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন তারা। দুটি ছবিই মোটামুটি ব্যবসাসফল। ‘আনন্দ অশ্রু’ তাদের নতুন প্রজেক্ট। দুই ধাপে শেষ হবে এই ছবির শুটিং। দ্বিতীয় ধাপ শুরু হবে আগামী মার্চ থেকে।

১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল প্রয়াত মহানায়ক সালমান শাহ ও চিত্রনায়িকা শাবনূর অভিনীত সুপারহিট ছবি ‘আনন্দ অশ্রু’। শিবলি সাদিক পরিচালিত ভিন্ন রকম প্রেমের কাহিনি, গান, অভিনয় ‍ও নির্মাণশৈলির সে ছবিটি এখনও রয়েছে সিনেপ্রেমীদের পছন্দের তালিকার শীর্ষে। তাছাড়া অভিনয় দিয়ে সালমান-শাবনূর দেশব্যাপী যে অজস্র ভক্ত তৈরি করে গেছেন, তাদের মণিকোঠায় তো চিরকালই থাকবে বাংলা চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় এ জুটির ছবিগুলো। তবে নতুন ‘আনন্দ অশ্রু’-তে সায়মন-মাহি কেমন করেন সেটার জন্যই এখন অপেক্ষা।

৩০ জানুয়ারী, ২০১৮ ১১:৫৫ এ.ম