President

ভালোবাসা দিবসে আসছে মানসুর আলম নির্ঝরের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিহার্সাল’। ইউটিউব চ্যানেলের জন্য নির্মাণ করা হয়েছে চলচ্চিত্রটি। ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবসে রাত ৮টা ৩০ মিনিটে ‘রিহার্সাল’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে।

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। প্রেম-ভালোবাসায় মাতোয়ারা হওয়ার দিন। প্রকৃতির পালাবদলে আসছে বসন্ত। সেই ফাগুনের মাতাল হাওয়ায় উদ্দাম ভেসে যাবে প্রেম পিয়াসী তরুণ-তরুণী। ভালোবাসার রঙে রঙিন হবে হৃদয়। মনের যতো বাসনা, যতো অব্যক্ত কথা ডালাপালা মেলে ছড়িয়ে পড়বে বসন্তের মধুর হাওয়ায়। কপোত-কপোতী পরস্পরকে নিবেদন করবে মনের যতো কথা, জানাবে ভালোবাসা। নিরবে কথা বলার দিন। যেন চলবে রূপকথা গল্প। সারাজীবন মনে রাখার মতো গল্প।

সবাই ভালোবাসা চায়, কেউ পায়, কেউ পায় না... ভালোবাসার আরেক নাম প্রেম। ভালোবাসার গভীরতাকে মোহ নামে আখ্যায়িত করেন অনেকে। স্নেহ-প্রীতির বন্ধন, প্রেম আর ভালোবাসার জন্য কি বিশেষ কোনো দিনের প্রয়োজন হয়! কিন্তু তারপরও পৃথিবীর অনেক প্রেমিক-প্রেমিকা পালন করে আসছে একটি দিন। আর সেই প্রত্যাশিত দিনটিই বিশ্ব ভালোবাসা দিবস। ভ্যালেন্টাইন্স ডে। প্রিয় বা প্রিয়ার মাঝে নিজেকে খুঁজে পাওয়ার দিন।

দিনটি আবাল-বৃদ্ধ-বণিতা সবার জন্য হলেও প্রধানত তারুণ্যের জয়জয়কার ঘোষিত হয়। আর সে জন্যই হয়তো লাজলজ্জা, সংকোচ আর ভীরুতা কাটিয়ে হৃদয়ের গহিনে অনেক দিনের সঞ্চিত প্রিয় বাক্য আমি তোমাকে ভালোবাসি বলে ফেলবেন কেউ কেউ। ধরণীতে শুরু হওয়া বসন্তের উতল হাওয়ায় প্রেমকাতর হৃদয়ের রক্তরাঙা গোলাপটি তুলে দেবে প্রিয়ার হাতে। হিয়ার মাঝে বেজে উঠবে গান, আমি হৃদয়ের কথা বলিতে ব্যাকুল।

ভালোবাসা দিবসে যুগলদের মনের এই উচ্ছ্বাসকে বাড়িয়ে দিতে টিভি চ্যানেলগুলো বিশেষ অনুষ্ঠানমালা দেখানোর আয়োজন করেছে। শুধু তরুণ-তরুণী নয়, নানা বয়সের মানুষই ভালোবাসার এই দিনে একসঙ্গে সময় কাটাবেন।পত্রপত্রিকা বিশেষ ক্রোড় বের করবে। বিভিন্ন জায়গায় চলবে নানান অনুষ্ঠান মালা।

ভালোবাসার রিহার্সালে দেখা যাবে মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠা মেয়ে নিপা তার জীবনে ছোট ছোট স্বপ্ন নিয়ে যখন ভাবে তার ভালবাসার মানুষটার সাথে সুখের সংসার গড়বে ঠিক তখনই বাধা হয়ে দাড়ায় তার প্রেমিকের বেকারত্ব। প্রেমিক সুজন কম চেষ্টা করেনি শেষ তিন বছরে। ফলে এবার আর বিয়ের প্রস্তাব ফিরানো সম্ভব হয় না নিপার পক্ষে। ধনীর দুলালের সাথে বিয়ে হওয়ার পর পুরনো সব ভুলে নতুন করে শুরু করতে চায় নিপা। কিন্তু তার জামাই ইভানের একঘেয়েমি আর দায়িত্বহিনতা সংসার ছেড়ে বাবার বাড়ি আসতে বাধ্য করে নিপাকে। তারপর কি হয় দেখতে হলে অপেক্ষা করতে হবে ১৪ফেব্রুয়ারি রাত ৮.৩০মিনিট পর্যন্ত।

ইউটিউব এর জন্য ভালোবাসা দিবস উপলক্ষে এমন একটি গল্প নির্মান করেছেন তরুণ নির্মাতা মানসুর আলম নির্ঝর। এতে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সুজন হাবিব, ইভান শায়ের ও নুসরাত জাহান নিপা।

০৪ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:৫৪ পি.এম