President

কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে কুয়েত গেলেন হাফেজ ত্বকী

কুয়েতের আওকাফ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘কুয়েত অ্যাওয়ার্ড’ নামে পরিচিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশের প্রতিনিধি হাফেজ সাইফুর রহমান ত্বকী সোমবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গালফ এয়ারের একটি ফ্লাইটে কুয়েতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। 

১৯ জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি কুয়েত যাওয়ার টিকিট লাভ করেন। 

প্রতিযোগিতায় ৩০ পারা হেফজুল কোরআন গ্রুপে তিনি অংশগ্রহণ করবেন। 

১২ এপ্রিল থেকে শুরু হওয়া আন্তর্জাতিক কেরাত ও হেফজ প্রতিযোগিতাটি কুয়েতের ক্রাউন প্লাজা হোটেলে উদ্বোধন করবেন কুয়েতের আমীর। 

অষ্টম আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় ৬৫টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। প্রতিযোগিতা চলবে ১৯ এপ্রিল পর্যন্ত।

হাফেজ ত্বকী ব্রাহ্মণবাড়ীয়া জেলার শাহবাজপুর গ্রামের হাফেজ মো. বদরুল আলমের সন্তান।

একাধিকবার জাতীয় পুরস্কার ছাড়াও হাফেজ সাইফুর রহমান ত্বকী এনটিভিতে প্রচারিত পিএইচপি কোরআনের আলো হিফজ প্রতিযোগিতায় ২০১৪ সালে ৩০ হাজার হাফেজদের পেছনে পেলে প্রথম স্থান অর্জন করেন। 

তিনি যাত্রাবাড়ীর হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। 

ইতিপূর্বে এ মাদরাসার ছাত্ররা সৌদি আরব, মিসর, আলজেরিয়া, লিবিয়া, ইরান, কুয়েত কাতার, গাম্বিয়া, বাহরাইন, দুবাই ও জর্দানে একাধিকবার বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে সমুজ্জ্বল করেছে। 

এছাড়া জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আরটিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে আসছে নিয়মিত।

১০ এপ্রিল, ২০১৭ ১৯:২৩ পি.এম