Site icon Shikkha Kantha

ইউনিভার্সিটি অফ স্কলার্সের এম.বি.এ’র বিদায়ী ব্যাচের ক্লোজিং সিরোমনি অনুষ্ঠিত

মুহাম্মদ মকসুদ আলী ,ঢাকা:
যুগের সাথে তাল মিলিয়ে ব্যবসায় প্রশাসনে দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে ইউনিভার্সিটি অফ স্কলার্স বিবিএ ও এম.বি.এ প্রোগ্রাম অফার করে আসছে। প্রতি সেমিস্টার সমাপ্তির আনুষ্ঠানিক ধারাবাহিকতায় এবারও ঢাকার গুলশানস্থ একটি স্বনামধন্য রেস্টুরেন্টে বিগত ১৭ মে ২০২৪ ইং তে ব্যবসায় প্রশাসন বিভাগের এম.বি.এ-এর ১১ (রেগুলার), ১২ (ইএমবিএ) ও ১৩ (বিবিএ হোল্ডার) তম ব্যাচের উদ্যোগে উৎযাপিত হয়ে গেল হৃদয়গ্রাহী এক বিদায়ী অনুষ্ঠান।

অনুষ্ঠানটিতে ছাত্র-ছাত্রীদের ছিল স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের এম.বি. এ-এর ১১ তম ব্যাচের ছাত্র মো: তাজনূর ইসলাম। অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন মো: মনিরুজ্জামান, মো: খাইরুল বাশার, মো: জুয়েল শেখ, মো: মহিবুল হক, মো: শাহরিয়ার মাহমুদ ও মো: সুলতান গাজী।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির মাননীয় উপাচার্য প্রফেসর ড. এনামুল বাশার ও বিশ্ববিদ্যালয়টির বোর্ড অফ ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও চিফ কো-অর্ডিনেটিং অফিসার জনাব আব্দুল হাসিব সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো: মামুনুর রশীদ চৌধুরী, রেজিস্ট্রার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার (অব:), ব্যবসায় প্রশাসন বিভাগের ডীন ও সহযোগী অধ্যাপক জনাব রাশেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক জনাব এস.এম নাহিদুল ইসলাম ও এমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর জনাব রেজওয়ান উল হক অভি।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এনামুল বাশার বিশ্ববিদ্যালয়ের সাথে শিক্ষার্থীদের সম্পর্কের বিষয়ে অত্যন্ত প্রাঞ্জল বক্তব্য রাখেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু জীবনমুখী ও সময়োপযোগী দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

রেজিস্ট্রার ক্যাপ্টেন মোবাশ্বের আলী খন্দকার (অব:) বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত অ্যালামনাই এসোসিয়েশন ও ছাত্রছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের সাথে সদা সম্পৃক্ত থেকে এগিয়ে চলার আহ্বান জানান। তিনি বিশ্ববিদ্যালয়টির আসন্ন সমাবর্তন অনুষ্ঠান নিয়ে অভিপ্রায় ব্যক্ত করেন যা অনতিবিলম্বেই উৎযাপিত হতে চলেছে। ব্যবসায় প্রশাসন বিভাগের ডীন ও সহযোগী অধ্যাপক জনাব রাশেদ চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক জনাব এস.এম নাহিদুল ইসলাম এমবিএ ডিগ্রী অর্জনের পর সমাজের সবার তরে কাজ করার ও আন্তরিকতার মেলবন্ধনে চিরদিন আবদ্ধ থাকার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে মু: মকসুদ আলী ও ড: খন্দকার কামরুল হাসান, সহকারী অধ্যাপকদের মধ্য থেকে সাদিয়া শারমিন, ড: সোহেল রানা ও ড: মো: আবু হাসনাত সহ উপস্থিত ছিলেন বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর জনাব নূর-এ-আলম মিশাদ।

পরিশেষে আপ্যায়ন পরবর্তী অত্যন্ত স্মরণীয় মুহূর্তে এমবিএ প্রোগ্রামের বিদায়ী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Exit mobile version