Site icon Shikkha Kantha

৮০০ কোটির ক্লাবে ‘জওয়ান

বলিউড বাদশা শাহরুখ খান। দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ সিনেমা দিয়ে চলতি বছরের শুরুতে পর্দায় ফেরেন তিনি। তার এই রাজকীয় প্রত্যাবর্তনের কথা কেউ ভোলেননি। ফের ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে পর্দায় ফিরে বক্স অফিস কাঁপাচ্ছেন শাহরুখ।

গত ৭ সেপ্টেম্বর ভারতের সাড়ে ৫ হাজার ও বিশ্বের অন্যান্য দেশের সাড়ে ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’। মুক্তির প্রথম দিনেই ইতিহাস গড়ে সিনেমাটি। ভারতীয় সিনেমার ইতিহাসে মুক্তির দিনে সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার তালিকায় সবার শীর্ষে চলে আসে ‘জওয়ান’।

বলি মুভি রিভিউজ জানিয়েছে, মুক্তির প্রথম দিনে ভারতে ‘জওয়ান’ আয় করেছিল ৭৫ কোটি রুপি। বিশ্বব্যাপী ছিল ১২৯.৬ কোটি রুপি। তারপর বক্স অফিসে সিনেমাটির জয়রথ চলছে। গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারতে আয় করে ১৯.১ কোটি রুপি। এটি ছিল সিনেমাটির সবচেয়ে কম আয়। কিন্তু শনিবার (১৬ সেপ্টেম্বর) এ চিত্র বদলে যায়।

অর্থাৎ দশম দিনে শুধু ভারতে আয় করে ৩৪ কোটি রুপি। এরপর মুক্তির ১১ দিনে সিনেমাটি আয় করে আরও ৩৫ কোটি রুপি। এর মধ্যে দিয়ে ভারতে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৫০৫ কোটি রুপি। আর ১১ দিনে বিশ্বব্যাপী মোট আয় দাঁড়িয়েছে ৮১৫ কোটি রুপি।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। এছাড়াও অভিনয় করেছেন— সানায়া মালহোত্রা, যোগী বাবু। একটি বিশেষ চরিত্র রূপায়ন করেছেন প্রিয়ামণি। হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে সিনেমাটি

Exit mobile version