Site icon Shikkha Kantha

এক সপ্তাহে বাংলাদেশ থেকে কত আয় করল ‘জওয়ান

প্রতিদিন বক্স অফিসে নতুন নতুন রেকর্ড গড়ছে অ্যাটলি কুমারের ‘জওয়ান’। গতকাল শুক্রবার বিকেলের তথ্য অনুযায়ী, মুক্তির এক সপ্তাহে বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে প্রায় ৭০০ কোটি রুপির বেশি। শুধু ভারতেই ছবিটির আয় ৩৮৬ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৫০০ কোটি টাকার বেশি। খোঁজ নিয়ে জানা গেছে, ৮ সেপ্টেম্বর মুক্তির পর বাংলাদেশে ‘জওয়ান’-এর আয় অর্ধকোটি টাকা ছাড়িয়েছে।

আরও পড়ুনবাংলাদেশে ‘জওয়ান’, দেশীয় সিনেমা ঝুঁকিতে পড়ল কি

ভারতে মুক্তির এক দিন পর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। প্রথম দিন থেকে ২৫৩টি করে শো চলছে। গতকাল থেকে স্টার সিনেপ্লেক্স ও লায়ন সিনেমাসে সিনেমাটির শোর সংখ্যা বেড়েছে। প্রথম সপ্তাহে স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় প্রতিদিন শো ছিল ৪০টি। এই সপ্তাহে বেড়ে ৫৫টি হয়েছে। সব মিলিয়ে দ্বিতীয় সপ্তাহ থেকে সারা দেশে শোর সংখ্যা ২৫৩টি থেকে বেড়ে ২৭৩টি হয়েছে। শো বাড়লেও হলসংখ্যা অপরিবর্তিত থাকছে। গতকাল রাজধানীর বিভিন্ন এলাকার মাল্টিপ্লেক্স ও সিনেমা হলে ঘুরে দেখা গেছে দর্শকের দুই রকম উপস্থিতি। মাল্টিপ্লেক্সগুলোয় বেশ ভালো ভিড়। তবে ব্যতিক্রম নগরীর সিঙ্গেল হলগুলোয়, দর্শকের উপস্থিতি খুব বেশি না।

গত বৃহস্পতিবার দুপুরে ছবির অন্যতম আমদানিকারক পরিচালক অনন্য মামুন মুঠোফোনে প্রথম আলোকে জানান, এর আগে আমদানি করা পাঠান ছবির এক সপ্তাহের আয় ছিল (গ্রস সেল) প্রায় ২৫ লাখ টাকা।

Exit mobile version